আমি এতো খারাপ না - গায়ক আকবর

আমি বাঁচতে চাই আমাকে সাহায্য করুন - গায়ক আকবর।
একদিন পাখি উড়ে যাবে যে আকাশে,ফিরবে না আর কোনদিন কারো আকাশে। জনপ্রিয় সংগীত শিল্পী কিশোর কুমারের গাওয়া বিখ্যাত এই গানটির স্বরে, ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির হাত ধরে পথ চলা শুরু হয় রিক্সাচালক আকবরের। আকবরের ভরাট কন্ঠের গান যেন রাতারাতি পৌছে যায় শ্রোতা মহলের অন্তরে। রিক্সার প্যাডেল ছেড়ে শুরু হয় আকবরের সংগীত জীবনের শিরোনাম। ছোট বেলা থেকেই তার সংগ্রামী জীবন। খুলনার পাইকগাছায় আকবরের জন্মভূমি তবে বেড়ে ওঠা যশোরে। যশোরের ওলি গোলির সাথে আর পায়ে চালিত রিক্সার প্যাডেলের তালে যেন আকবরের গানের তালের জন্ম। কোন প্রকার সংগীত একাডেমির শিক্ষা ছাড়াই আকবর করেছিলো গানের জয়। ইত্যাদির হানিফ সংকেতের দৌলতে ঘুরে যায় আকবরের ভাগ্যের চাকা, অচিরেই যেন আকবরের জীবন বদলে যায়। ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে খ্যাতি ছড়ানো এই আকবরের গাওয়া "একদিন পাখি উড়ে যাবে যে আকাশে" গানটির পর আকবরের কন্ঠে প্রকাশ হল আরো একটি গান। গানটির শিরোনাম ছিলো "হাত পাখার বাতাসে" এ গানটিতে মডেলিং করেন গ্লামা কুইন খ্যাত চিত্রনায়িকা পূর্ণিমা। এগানের মাধ্যমে আকবর পেলেন সারাবিশ্বে খ্যাতি। পরপর আরও বেশ কটি একক গানে বেশ সাড়া ফেললেন আকবর -- হয়ে উঠলেন শিল্পী আকবর।

সেই বিরহী ও মায়াবী কন্ঠের মানুষটি কেমন আছে আপনি কি জানেন! একদিন পাখি উড়ে যাবে গানের কথার মতোই যেন চলছে আকবরের জীবন,কখন যে আকবর সত্তিই উড়ে যাবে এটা একমাত্র খোদাই ভালো জানেন। গত ৪/৫ বছর ধরে প্রচন্ড অসুস্থতার মধ্য দিয়ে দিনযাপন করতে হচ্ছে এই গায়ককে। বিছানার সংগে যেন অসুস্থ আকবরের জীবন বাজি। ডাইবেটিস,কিডনি রোগ সহ আরও নানান শারীরিক সমস্যায় ভুগছেন তিনি। অচিরেই যেন আকবরের জীবনে নেমে এলো কালবৈশাখী ঝড়। গানের মাধ্যমে সারাবিশ্বে খ্যাতি অর্জন করা এ শিল্পীর দিন কাটছে প্রচন্ড কষ্টে,তীব্র পেটে ব্যাথা আর পংগুত্ত যেন আকবরকে তুচ্ছ করে দিচ্ছে। এমনও দিন যায় না খেয়ে আবার অনেক সময় এক বেলা খেয়েই কোন রকম দিন কাটাতে হচ্ছে।
আকবের স্ত্রী সন্তান ক্রমান্বয়ে চেয়ে আসছেন সাহায্য। আকবরের চিকিৎসার খরজ যোগাতে তাদের আর কিছুই নেই। নাই কোন ব্যাক-আপ। রাস্তা থেকে উঠে আশা এই শিল্পীকে কেই-বা দিবে এতো সাপোর্ট এসব বলে কান্নায় ভেঙে পড়ছেন আকবর। আমি বাঁচতে চাই, আমাকে বাঁচান আরও কত কি। সাথে সাথে কান্নায় ভেঙে পড়ছেন আকবরের স্ত্রী ও সন্তান । আকবরের স্ত্রী ও মেয়ে সবার কাছে আকুল আবেদন জানিয়েছেন সাহায্যের। অনেকই তাদের ডাকে সাড়া দিয়ে করছেন সাহায্য, যা দিয়ে পুরোপুরি সুস্থ না হয়েও কোন রকম বেচে আছে।
আমাকে বাঁচান - গায়ক আকবর

আকবরের এই দুর্দিনে হয়তোবা শিল্পী সমাজ ও শ্রোতা মহলের সাহায্যের মাধ্যমে তিনি সুস্থ হয়ে উঠতে পারে। আকবর কে সাহায্য করুন,আকবরের পরিবারকে সাপোর্ট দিন। আকবরের পিছনের ভুলত্রুটি ক্ষমা করুন। আমরা মানুষ, মানুষ মানুষের জন্য।

Rate This Article

Thanks for reading: আমি এতো খারাপ না - গায়ক আকবর, Stay tune to get latest Blogging Tips.

Getting Info...

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.