No title

Radio Shofi
0

ব্লগ সাইটের জন্য সুন্দর একটি টেমপ্লেট পাবো কি করে, কিভাবে একটি ব্লগ ওয়েবসাইটকে আকর্ষনীয় করে তুলবেন তারিই ধারাবাহিকতায় আজকের এই আর্টিকেল।  

ব্লগ প্রিয়দের মাথায় সব সময় এই একটা জিনিস কাজ করে। বিশেষ করে যারা নতুন ব্লগিং[ Blogging ] শুরু করেছেন তাদের জন্য আজকের পোস্ট । আজকে আপনি জানতে চলছেন,

  • কিভাবে বেশি ভিজিটর পাওয়া যায়।
  • ব্লগ সাইটের সৌন্দর্য [ Blog Theme ]
  • মনের মত ডিজাইন [ Template Customize ]
  • Footer,Header,Site bar, Inner Post এর ব্যাবহার। 
  • ব্লগে কোন ফরম্যাটের Logo দিবেন 
  • এডসেন্সের এড কোডের সঠিক ব্যাবহার
  • এবং ব্লগে কি কি পেইজ থাকা জরুরি।  
Hey Guys Lets Started - তো চলুুন   শুরু করি।

প্রথমে কিছু যে কথা গুলো না বললেই নয়। বন্ধুরা আজকের এই পোষ্টে সম্পুর্ণ আমার ব্যাক্তিগত অভিমতের মাধ্যমে আমি আপনাদেরকে বোঝানোর চেষ্টা করবো। ব্লগে প্রবেশের পর আমার সাইটে কি কি সমস্যা দেখা দিয়েছে এবং কিভাবে তার সমাধান করলাম সবিই সংক্ষিপ্তভাবে আলোচনা করবো। অনুগ্রহে করে কেও এড়িয়ে যাবেন না কেননা এই সমস্যাতে আপনিও পড়তে পারেন কেননা শতকরা ৮০ জন এই প্রব্লেম Face করে। 

একটি ব্লগ সাইটকে আপনি আপনার ডাইরি ভাবতে পারেন তবে  সারাবিশ্বে অনেকেই এই ব্লগের মাধ্যমে কামিয়ে নিচ্ছে প্রতিমাসে ১ লক্ষ থেকে ২ লক্ষ টাকা এমনকি তার বেশিও। 

কিন্তু কিভাবে তাইতো ?

ইন্টারনেট জগতে আয় ইনকামের পথের অভাব নেই, সঠিক গাইড লাইনের অভাবে আমার মত অনেকেই পড়ে আছে আনাচে-কানাচে। অনেকেই আছে কাজ জানে অথচ পর্যাপ্ত ইংরেজি জানেনা যার অভাবে সেই সমস্ত সাইট থেকে Earnings করতে পারে না। 

একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার ফ্রিল্যান্সিং সাইট থেকে কেমন ইনকাম করে নিশ্চয় শুনেছেন।

তারপর ফাইভার [ Fiverr ]  সাইটে কিছু গিগ ( কাজের নমুনা )  দেখিয়ে কেমন ইনকাম করে সেটাও শুনেছেন! 

একজন ব্লগার এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে Online এ অন্যের প্রডাক্ট [ Product Sell ] বিক্রি  করে কেমন আয় করছে এটাও শুনেছেন ! আমি তাদের আয়ের বিস্তারিত পন্থা নিয়ে এই পোষ্টে আলোচনা করতে যাচ্ছি না কেননা এই পোষ্টটা হচ্ছে ব্লগিং সংক্রান্ত।আমার একটি দোকান আছে দোকানে প্রচুর মালামালও আছে কিন্তু সেই মাল [ প্রডাক্ট ] গুলো কাস্টমারে দেখতে পায়না এমন পরিপ্রেক্ষীতে দোকানের বেচা-কেনার অবস্থা কেমন হবে একবার ভেবে দেখুন । আমি যদি ঠিকমত আমার দোকানটা ডেকোরেশন করিয়ে দোকানটা একটু সাজসজ্জায় রাখি এবং আমার দোকানের কিছু প্রডাক্ট সেম্পল হিসাবে সামনে রাখি যাতে সহযে কাস্টমারের নজর কাড়ে তাহলে কেমন হবে ! 

বন্ধুরা আমাদের ব্লগ সাইট কিংবা ওয়ার্ডপ্রেস সাইট ঠিক ওই দোকানের সাথেই তুলনা করতে পারেন । দোকানে যেমন ডেকোরেশন করিয়ে সাজাতে হয় তেমনি ব্লগ সাজাতে হয় টেমপ্লেট [ Template ] দিয়ে । দোকানে যেমন সেম্পল মাল সামনে রাখতে হয় তেমনি ব্লগে  [ Popular Post - Recent Post - Future Post ] Widget অত্যান্ত দরকারি ।

একটি দোকানে যেমন কাস্টমারের সাথে সর্বদা ভালো আচারণের মাধ্যমে তার দোকানের বেচা-কেনার উন্নতি হয় ঠিক তেমনি একটি ব্লগে ভিজিটরের কমেন্টস [ Comments ] এর রিপ্লাই তাদের চাহিদা ,তাদের সাহায্যের উত্তরের উপর ডিপেন্ড করে । আপনি সারাদিন ব্লগে লেখালেখি করছেন অথচ আপনার ভিজিটর আপনার কাছ থেকে তেমন কোন সুবিধা পাচ্ছেনা তাহলে আপনার সাইট মুল্যহীন । একটি ব্লগ সাইটের প্রাণ হচ্ছে ভিজিটর তাই ভিজিটরের স্বার্থের কথা চিন্তা করে আপনাকে পোষ্ট লিখতে হবে এবং সাইট সাজাতে হবে ।     

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)
Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !